ভিসা সহজ করতে আরব আমিরাতের প্রতি তথ্যমন্ত্রীর আহ্বান

0
247

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু আরব আমিরাতে প্রবেশের জন্য বাংলাদেশীদের জন্য ভিসা সহজতর করতে সে দেশের রাষ্ট্রদূতের প্রতি আহ্বান জানিয়েছেন।
বাংলাদেশে নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত ড. সাঈদ বিন হাজার আল-শেহি রোববার সকালে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু’র সাথে তার সচিবালয় কার্যালয়ে সাক্ষাত করতে গেলে মন্ত্রী এ আহ্বান জানান।
তথ্যমন্ত্রী বলেন, আরব আমিরাতের নাগরিকদের জন্য বাংলাদেশ ‘ভিসা অন এরাইভাল’ পদ্ধতি চালু করেছে। ব্যবসা-বাণিজ্য ও দাপ্তরিক প্রয়োজনসহ বিভিন্ন কাজে বাংলাদেশীদের আরব আমিরাতে প্রবেশের জন্য ভিসা পদ্ধতি সহজ হবে বলে বাংলাদেশ আশা করে।
হাসানুল হক ইনু এ সময় দু’দেশের মধ্যে তথ্য ও সংবাদ আদান-প্রদান বৃদ্ধির মাধ্যমে দু’দেশের জনগণের সম্পর্কোন্নয়নের ওপর গুরুত্ব আরোপ করেন। আরব আমিরাতকে ঘনিষ্ঠ উন্নয়ন সহযোগী বলে অভিহিত করে মন্ত্রী চট্টগ্রামের রাঙ্গুনিয়াতে সে দেশের আল-নাহিয়ান ফাউন্ডেশনের আওতায় প্রস্তাবিত হাসপাতাল কমপ্লেক্স এবং আল-নাহিয়ান ট্রাস্ট, বাংলাদেশের কাজের অগ্রগতির বিষয়েও রাষ্ট্রদূত সাঈদ এর সাথে আলোচনা করেন।
রাষ্ট্রদূত ড. সাঈদ গণমাধ্যম ও তথ্যপ্রযুক্তিসহ আর্থ-সামাজিক উন্নয়নে বাংলাদেশের দ্রুত উন্নয়নের প্রশংসা করেন এবং উন্নয়ন ও সন্ত্রাসদমনে দু’দেশের সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানান। বাংলাদেশ ও আরব আমিরাতের মধ্যে স্বাক্ষরিত নিরাপত্তা সহযোগিতা ও দন্ডপ্রাপ্ত আসামী প্রত্যাবর্তন চুক্তির পাশাপাশি সে দেশের দূতাবাসের জন্য ঢাকায় ঁজায়গা বরাদ্দের বিষয়টিও স্মরণ করেন রাষ্ট্রদূত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here