শার্শায়  আওয়ামীলীগের একাধিক বিদ্রোহী প্রার্থী থাকলেও বিএনপির রয়েছে একক প্রার্থী

0
302

শার্শায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে
আওয়ামীলীগের একাধিক বিদ্রোহী প্রার্থী প্রার্থী থাকলেও বিএনপির রয়েছে একক প্রার্থী

বেনাপোল প্রতিনিধি:
যশোরের শার্শা উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১০টি ইউনিয়নে বিএনপির একক প্রার্থী থাকলেও ৬টি ইউনিয়নে আওয়ামী লীগের একাধিক বিদ্রোহী প্রার্থী হয়েছেন। ইউনিয়ন পরিষদের এ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগের মধ্যে অভ্যন্তরীন কোন্দল দেখা দিয়েছে। উপজেলার ১০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৬ জন, সাধারন সদস্য পদে ৪শ’ জন ও সংরক্ষিত সদস্য (মহিলা) পদে ৮৬ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। মঙ্গলবার ছিল মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন। মনোনয়ন পত্র যাচাই-বাছাই করা হবে ১১ ও ১২ মে। মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন ১৯ মে। প্রতীক বরাদ্দ হবে ২০ মে, উপজেলার ১০টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে ৪ জুন।
জানা যায়, শার্শা উপজেলার ১নং ডিহি ইউনিয়নে আওয়ামীলীগের মনোনয়ন পত্র জমা দেন সাবেক চেয়ারম্যান একেএম ফজলুল হক বকুল, বিএনপির বর্তমান চেয়ারম্যান ও উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক আব্দুল মান্নান, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের আতিয়ার রহমান। এ ইউনিয়নে স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালেক, সহ-সভাপতি হোসেন আলী, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুর রহমান ও সাহিদুর রহমান। এছাড়া সাধারন সদস্য পদে ৩৫জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন মনোনয়ন পত্র জমা দেন।
২নং লক্ষণপুর ইউনিয়নে আওয়ামীলীগের মনোনয়ন পত্র জমা দেন ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন আহমেদ শান্তি, বিএনপির ইউনিয়ন যুগ্ম সম্পাদক আহসান হাবিব খোকন, এ ইউনিয়নে স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি প্রভাষক গোলাম মোস্তফা, সাধারন সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান কামাল হোসেন ভূইয়া, আওয়ামীলীগ নেতা আত্তারুজ্জামান, গোলাম মোস্তফা, শামছুর রহমান। এছাড়া সাধারন সদস্য পদে ২৯ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন মনোনয়ন পত্র জমা দেন।
৩নং বাহাদুরপুর ইউনিয়নে আওয়ামীলীগের মনোনয়ন পত্র জমা দেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বর্তমান চেয়ারম্যান মিজানুর রহমান, বিএনপির ইউনিয়ন যুবদলের সভাপতি সেলিম শাহী, এ ইউনিয়নে স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মফিজুর রহমান, আওয়ামীলীগ নেতা হযরত আলী। এছাড়া সাধারন সদস্য পদে ২৬ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন মনোনয়ন পত্র জমা দেন।
৫নং পুটখালি ইউনিয়নে আওয়ামীলীগের মনোনয়ন পত্র জমা দেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আব্দুল গাফফার সর্দার, বিএনপির ইউনিয়ন সাধারন সম্পাদক মফিজুর রহমান, জামায়াতের মাওলানা আব্দুল কাদের ও স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) প্রার্থী আওয়ামীলীগ নেতা হাদিউজ্জামান। এছাড়া সাধারন সদস্য পদে ৩২ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন মনোনয়ন পত্র জমা দেন।
৬নং গোগা ইউনিয়নে আওয়ামীলীগের মনোনয়ন পত্র জমা দেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আব্দুর রশিদ, বিএনপির স্থানীয় বিএনপি নেতা সরোয়ার হোসেন, ও স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) প্রার্থী আসমা সুলতানা। এছাড়া সাধারন সদস্য পদে ৩৪ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন মনোনয়ন পত্র জমা দেন।
৭নং কায়বা ইউনিয়নে আওয়ামীলীগের মনোনয়ন পত্র জমা দেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাসান ফিরোজ টিংকু, বিএনপির উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান রুহুল কুদ্দুস, স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) প্রার্থী সাবেক চেয়ারম্যান আবুল হোসেন বাবলু ও আলতাফ হোসেন। এছাড়া সাধারন সদস্য পদে ৪২ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন মনোনয়ন পত্র জমা দেন।
৮ নং বাগআচড়া ইউনিয়নে আওয়ামীলীগের মনোনয়ন পত্র জমা দেন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান ইলিয়াস কবীর বকুল ও বিএনপির উপজেলা যুবদলের নেতা জাহাঙ্গীর হোসেন। এছাড়া সাধারন সদস্য পদে ৬২ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৫ জন মনোনয়ন পত্র জমা দেন।
৯ নং উলাশি ইউনিয়নে আওয়ামীলীগের মনোনয়ন পত্র জমা দেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আয়নাল হক, বিএনপির উপজেলা ছাত্রদলের সাবেক সম্পাদক মনিরুল ইসলাম মনি, স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) প্রার্থী সাবেক চেয়ারম্যান শহিদুল আলম ও সাইদুজ্জামান। এছাড়া সাধারন সদস্য পদে ৩৯ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন মনোনয়ন পত্র জমা দেন।
১০ শার্শা ইউনিয়নে আওয়ামীলীগের মনোনয়ন পত্র জমা দেন উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান সোহরাব হোসেন, বিএনপির উপজেলা ছাত্রদলের সাধারন সম্পাদক সালাউদ্দিন আহমেদ ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের ইফাজউল্লা। এছাড়া সাধারন সদস্য পদে ৫৪ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন মনোনয়ন পত্র জমা দেন।
১১ নিজামপুর আওয়ামীলীগের মনোনয়ন পত্র জমা দেন ইউনিয়ন আওয়ামীলীগের কর্মী সেলিম রেজা, বিএনপির ইউনিয়র বিএনপির ভারপ্রাপ্ত সম্পাদক আব্দুর রউফ মন্টু, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের শরিফুল ইসলাম, স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল ওহাব, সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ, আওয়ামীলীগ নেতা আশরাফুল আলম, নাসির উদ্দিন ও মহাসীন আলী। এছাড়া সাধারন সদস্য পদে ৪০ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন মনোনয়ন পত্র জমা দেন।
উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ নুরুজ্জামান বলেন মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন আগামী ১৯ মে। নির্বাচন থেকে সরে আসার জন্য বিদ্রোহী প্রার্থীদের সাথে আলাপ আলোচনা চলছে। এরপরও বিদ্রোহী প্রার্থীরা নির্বাচন করলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।
উপজেলা বিএনপির সভাপতি আলহাজ খায়রুজ্জান মধু বলেন, ৪ জুনের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১০টি ইউনিয়নে বিএনপির একক প্রার্থী রয়েছে। নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ ভাবে নির্বাচনী কার্যক্রমে অংশ গ্রহণ করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।
উপজেলা নির্বাচন কমকর্তা কামরুজ্জামান জানান, উৎসব মুখর ও শান্তিপূর্ণ পরিবেশে প্রার্থীরা তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন। ৪ জুন শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here