৫৭ ধারায় গ্রেপ্তার সাংবাদিক লতিফের জামিন

0
284

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারার মামলায় গ্রেপ্তার সাংবাদিক আব্দুল লতিফ মোড়লকে জামিন দিয়েছেন আদালত। আসামি জেলহাজতে থাকায় তার অনুপস্থিতেই এ জামিন শুনানি অনুষ্ঠিত হয়। আজ বুধবার বেলা ১১টা ৪০ মিনিটে শুনানি শেষে খুলনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত খ অঞ্চলের বিচারক নুসরাত জাবিন ১০ হাজার টাকার বন্ডে তার জামিন মঞ্জুর করেন। এ মামলায় পুলিশ চার্জশিট না দেওয়া পর্যন্ত তার অন্তর্বর্তীকালীন জামিন বহাল থাকবে বলে জানিয়েছেন আদালত।

আদালতে আসামির পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট সুজিৎ অধিকারী, আব্দুস সাত্তার, মোল্লা মতিয়ার রহমান, অশোক সিংহসহ ১৪/১৫ জন আইনজীবী। আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সুজিৎ অধিকারী বলেন, সাংবাদিক আব্দুল লতিফের বিরুদ্ধে যে মামলা দায়ের করা হয়েছে তা তথ্য-প্রযুক্তি আইনের ধারায় পড়ে না। এ মামলা দায়েরের মাধ্যমে আইনকে অপব্যবহার করা হয়েছে।

ডুমুরিয়া থানার ওসি সুকুমার বিশ্বাস বলেন, মামলার বাদী সুব্রত ফৌজদার। মামলার এজাহারে বলা হয়েছে, প্রতিমন্ত্রীর বিতরণ করা ছাগল মারা যাওয়া সংক্রান্ত সংবাদ ফেসবুকে শেয়ার করেন লতিফ। এতে প্রতিমন্ত্রীর সম্মান ক্ষুণ্ন হয়েছে। তাই লতিফের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা করেছেন তিনি।

সোমবার (৩১ জুলাই) রাত আড়াইটার দিকে ডুমুরিয়া উপজেলা সদরের বাসা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

মঙ্গলবার দুপুরে সাংবাদিক লতিফ মোড়লকে খুলনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত খ অঞ্চলে হাজির করা হয়। বিচারক নুসরাত জামিন শুনানি শেষে বুধবার আবারো মামলার শুনানির দিন ধার্য করে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। আদালত বুধবার শুনানি শেষে তার অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here