যে উদারহণ টেনে ইমরান খান বললেন, ভেঙে তিন টুকরো হবে পাকিস্তান!

0
24

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের উদাহরণ টেনে পাকিস্তানের সদ্য ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খান হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, এস্টাবলিশমেন্ট (পাকিস্তান সেনাবাহিনী) যদি সঠিক সিদ্ধান্ত না নেয়, তাহলে তার দেশ ভেঙে তিন টুকরো হয়ে যাবে।

বুধবার এক টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে এই হুঁশিয়ারি উচ্চারণ করেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের চেয়ারম্যান ইমরান খান।

সম্প্রতি পার্লামেন্টে বিরোধীদের অনাস্থা ভোটে হেরে প্রধানমন্ত্রীর পদ হারান সাবেক ক্রিকেটার ইমরান খান।

পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, “সঠিক সিদ্ধান্ত না নিলে পাকিস্তান আত্মহত্যার দ্বারপ্রান্তে পৌঁছে যাবে। তার দেশ খেলাপি হওয়ার দিকে যেতে পারে।”

অনুষ্ঠানের সঞ্চালককে ইমরান খান বলেন, “যদি এস্টাবলিশমেন্ট (পাকিস্তান সেনাবাহিনী) সঠিক সিদ্ধান্ত না নেয়, তাহলে আমি আপনাকে লিখে দিতে পারি, তারা ধ্বংস হবে (পাকিস্তান ও এস্টাবলিশমেন্ট)। সশস্ত্র বাহিনীই প্রথমে ধ্বংস হবে।”

তিনি বলেন, “দেশ ধ্বংস হলে সেটি খেলাপি হবে। তখন আন্তর্জাতিক সম্প্রদায় পাকিস্তানকে পরমাণুনিরস্ত্রীকরণের কথা বলবে। ঠিক যেমনটা গত শতকের নব্বইয়ের দশকে ইউক্রেন করেছিল।”

ইমরান খান বলেন, ভারতীয় চিন্তনপ্রতিষ্ঠানগুলো বেলুচিস্তানকে আলাদা করার কথা বলছে। তাদের তেমন পরিকল্পনা আছে। এ জন্যই তিনি চাপ দিয়ে যাচ্ছেন। তবে তিনি ঠিক কাকে চাপ দিচ্ছেন, তা উল্লেখ করেননি।

পিটিআই-প্রধান বলেন, সব উপায়ে যুক্তরাষ্ট্রকে সন্তুষ্ট করবে পাকিস্তানের বর্তমান জোট সরকার। যুক্তরাষ্ট্র, ভারত ও ইসরায়েলি জোটকে খুশি রাখতে সব সময়ই কাজ করে এসেছেন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) সর্বোচ্চ নেতা নওয়াজ শরিফ ও পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো-চেয়ারম্যান আসিফ আলী জারদারি। সূত্র: জিও টিভি, ডন নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here