আর্জেন্টিনার বিশ্বকাপ কেবল শুরু: মেসি

0
23

ম্যাচটি ছিল আর্জেন্টিনার জন্য ‘ডু অর ডাই’। মেক্সিকো চেয়েছিল ড্র। তাই  শুরু থেকে আর্জেন্টিনা গোলের জন্য মরিয়া হলেও মেক্সিকো ছিল অতিমাত্রায় রক্ষণাত্মক। এমনই জমাটবদ্ধ রক্ষণ যে ভাঙাই যাচ্ছিল না। কিন্তু বিশ্বের সেরা ফুটবলারের কাছে কী আর রক্ষণ টিকতে পারে। ৬৪ মিনিটে দুর্দান্ত এক গোলে মেক্সিকোর রক্ষণব্যূহ তছনছ করে দিলেন লিওনেল মেসি।

এরপরই যেন ম্যাচে প্রাণ ফিরে আসে। মেক্সিকোও পাল্টা আক্রমণ করতে উদ্দত হয়। ঠিক এমন সময়ই মেক্সিকোর জালে দ্বিতীয়বারের মতো বল জড়ায় আর্জেন্টিনা। ৮৭ মিনিটে ফার্নান্দেজের দুর্দান্ত গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় আর্জেন্টিনা। দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে আলবেসিলেস্তোরা।

ম্যাচের পর মেসির কণ্ঠে শোনা গেল তৃপ্তির সুর। দলের প্রতি সমর্থকদের আস্থা রাখতে বললেন নিজের পঞ্চম ও সম্ভাব্য শেষ বিশ্বকাপ খেলতে আসা ৩৫ বছর বয়সী তারকা।

মেসি বলেন, “আজ আর্জেন্টিনার জন্য আরেকটি বিশ্বকাপ শুরু হলো। আমি সবাইকে একই কথা বলি, তারা যেন সবসময় আমাদের ওপর বিশ্বাস রাখে। যা করার দরকার ছিল, আজ আমরা তাই করেছি। আমাদের সামনে অন্য কোনো পথ ছিল না। আমাদের জিততে হতো, যাতে সবকিছু আমাদের নিজেদের হাতে থাকে।”

মেক্সিকোর বিপক্ষে প্রথমার্ধের প্রায় পুরোটা সময় নিজেদের খুঁজে ফেরেন মেসি-মার্তিনেসরা। এই সময়ে পরিষ্কার কোনো সুযোগই তৈরি করতে পারেনি তারা। গোল করার কোনো তাড়নাও দেখা যায়নি তাদের মাঝে। মেসিও স্বীকার করে নেন প্রথমার্ধে নিজেদের মান অনুযায়ী খেলতে পারেননি তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here