এ খেলায় আমি পারদর্শী ছিলাম না: প্রিয়াংকা

0
11

রাজনীতির খেলায় পড়ে ক্যারিয়ারের শীর্ষে থাকার সময়ই বলিউড ছাড়েন জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াংকা চোপড়া। পাড়ি জমান আমেরিকায়। সেখানকার জনপ্রিয় টেলিভিশন শো, একাধিক সিনেমার পর এবার রুশো ব্রাদার্সের সঙ্গে ওয়েব সিরিজে কাজ করছেন প্রিয়াংকা।

এখন তার নাম শোনা যায় হলিউডের প্রথম সারির তারকাদের সঙ্গে। হলিউডে নিজের জায়গা অনেকটা পাকাপোক্ত করেছেন বলিউডের এ অভিনেত্রী।

কেন মুম্বাই ছাড়লেন এ বিষয়ে প্রিয়াংকার দাবি, দেশে থাকাকালীন নোংরা রাজনীতির শিকার হয়েছেন তিনি। একপ্রকার বাধ্য হয়েই দেশ ছেড়েছিলেন। সম্প্রতি ‘পডকাস্ট আর্মচেয়ার’-এ ড্যাক্স শেফার্ডের সঙ্গে কথা বলার সময় এমন অনেক বিষয়েই বিস্ফোরক মন্তব্য করেন প্রিয়াংকা। তার ইঙ্গিত কার দিকে, সেটিও ধারণা করে নিয়েছেন নেটিজেনরা। কিন্তু প্রিয়াংকার অভিযোগ আসলে ঠিক কার দিকে?

বলিউড ছেড়ে হলিউডে একের পর এক চমক দিচ্ছেন প্রিয়াংকা চোপড়া। এ নিয়ে নিন্দুকদের কাছ থেকে নানা কটাক্ষও শুনতে হচ্ছে তাকে। নিন্দুকরা বলছেন, যে বলিউড তাকে জনপ্রিয় করল, সেই বলিউডকেই তিনি ভুলে গেছেন!

কিন্তু ইচ্ছে করেই কী বলিউড ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি! প্রিয়াংকা রীতিমতো বাধ্য হয়েছিলেন বলিউডের মাটি ছাড়তে। বলা ভালো, তাকে বাধ্য করা হয়েছিল। যে সময় প্রিয়াংকার ক্যারিয়ারের গ্রাফ ছিল ঊর্ধ্বমুখী, ঠিক সেই সময়ই বলিউড ছাড়েন তিনি। কিন্তু হঠাৎ এমন সিদ্ধান্ত কেন?

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে প্রিয়াংকা বলেন, আমাকে ফিল্ম ইন্ডাস্ট্রিতে রীতিমতো একঘরে করে দেওয়া হয়েছিল। কোনো সিনেমায় কাস্ট করছিল না কেউ। এ খেলায় আমি পারদর্শী ছিলাম না। স্বাভাবিকভাবে এসব রাজনীতির কারণে ক্লান্ত হয়ে পড়েছিলাম। এ জন্যই বলেছিলাম, আমার একটা বিরতি দরকার।

সম্প্রতি ‘আর্মচেয়ার এক্সপার্ট’ শিরোনামের একটি পডকাস্টে অতিথি হিসেবে হাজির হয়েছিলেন প্রিয়াংকা চোপড়া। সেখানেই বলিউড ছাড়ার কারণ ব্যাখ্যা করেন তিনি। প্রিয়াংকা বলেন, সেই সময় মিউজিক আমাকে অন্য এক দুনিয়ার অংশ হওয়ার সুযোগ করে দেয়। আমার ম্যানেজার অঞ্জুলার পরামর্শে আন্তর্জাতিক মিউজিক ভিডিওতে কাজ শুরু করি। যে করেই হোক এই কঠিন পরিস্থিতি থেকে বের হতে চাইছিলাম।

মিউজিক ক্যারিয়ারের কথা শুনেই যুক্তরাষ্ট্র যাওয়ার সিদ্ধান্ত নেন প্রিয়াংকা। হলিউডের নামি শিল্পী পিটবুল, ফেরেল উইলিয়ামস, মার্কিন র্যাপার জ্যাজের সঙ্গে কাজও করেন। কিন্তু হঠাৎই গলায় অস্ত্রোপচার হয় তার। তখন আবার আরেকজনের পরামর্শে হলিউডেই অভিনয়ের ক্যারিয়ার গড়তে চেষ্টা করেন। সাফল্য আসে প্রথম থেকেই। আজ সেখানেই পেশা, ঘর-সংসারও সাজিয়ে নিয়েছেন অভিনেত্রী।

পডকাস্টের দেওয়া ওই সাক্ষাৎকারে প্রিয়াংকা আরও বলেন, শুধু সিনেমা থেকে বাদ দেওয়াই নয়, আমাকে যাতে কোথাও না নেওয়া হয় সে ব্যবস্থাও ওরা করছিল।

এই ওরা কারা? প্রিয়াংকার মতো প্রথম সারির অভিনেত্রীর এমন অভিযোগে তোলপাড় বলিউড। এরই মধ্যে তার ওই মন্তব্যের পরিপ্রেক্ষিতে বিস্ফোরক মন্তব্য করে বসেছেন বলিউডের ‘কনট্রোভার্সি কুইন’ কঙ্গনা রানাওয়াতও। জানিয়েছেন, করণ জোহরের সঙ্গেই নাকি ঝামেলা চলছিল প্রিয়াংকার। নেপথ্যে শাহরুখ খান ও প্রিয়াংকা চোপড়ার ‘না হওয়া প্রেম’। করণের জন্যই নাকি বলিউডে বয়কট হয়ে যাচ্ছিলেন প্রিয়াংকা।

বলিউডে প্রিয়াংকার শেষ কাজ ২০২১ সালের ‘দ্য হোয়াইট টাইগার’। মার্কিন মুলুকে তার কাজ ‘বেওয়াচ’, ‘এ কিড লাইক জ্যাক’, ‘ইজন্ট ইট রোমান্টিক’, ‘উই ক্যান বি হিরোস’-এর মতো সিনেমা। এ মুহূর্তে তার ‘লাভ এগেইন’ মুক্তির অপেক্ষায়। যেখানে তার সহ-অভিনেতা স্যাম হিউহান। রুশো ব্রাদার্সের বিগ-বাজেট ওয়েব সিরিজ ‘সিটাডেল’-এও অভিনয় করছেন প্রিয়াংকা। একই সঙ্গে খুশির খবর— ফারহান আখতারের ‘জি লে জারা’ দিয়ে শিগগিরই বলিউডে ফিরবেন প্রিয়াংকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here