মেয়র পদে প্রথম দিনে আ.লীগের ১৭ ফরম বিক্রি

0
14

গাজীপুর, খুলনা, বরিশাল, রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন ফরম (আবেদনপত্র) বিক্রি শুরু হয়েছে। পাঁচ সিটিতে প্রথম দিনে ১৭ মনোনয়নপ্রত্যাশী দলীয় ফরম কিনেছেন। এর মধ্যে গাজীপুরে সাত, সিলেটে পাঁচ, বরিশালে চার এবং খুলনায় ১ জন দলীয় ফরম সংগ্রহ করেছেন। তবে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপ্রত্যাশী কেউ প্রথম দিন মনোনয়ন ফরম সংগ্রহ করেননি। আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান এ তথ্য নিশ্চিত করেছেন।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন-মহানগর আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান, সাবেক সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস আহম্মেদ, আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সাবেক সদস্য আব্দুল্লাহ আল মামুন এবং মহানগর আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আসাদুর রহমান মিরন, মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল, যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম, ২৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য মেজবাহ উদ্দিন সরকার রুবেল।

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান মেয়র তালুকদার আব্দুল খালেক মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তার পক্ষে ফরম কেনেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন। বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মহানগর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মাহমুদুল হক খান মামুন ও সদস্য আবুল খায়ের আব্দুল্লাহ, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি জসিম উদ্দিন এবং মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান দলীয় আবেদন ফরম কিনেছেন।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে দলের মনোনয়ন ফরম কিনেছেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আসাদ উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক জাকির হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক আজাদুর রহমান আজাদ, সাংগঠনিক সম্পাদক আরমান আহমদ শিপলু এবং যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক প্রবাসী আনোয়ারুজ্জামান চৌধুরী।

রোববার বেলা ১১টায় মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। চলবে বুধবার পর্যন্ত। প্রতিদিন বিকাল ৪টার মধ্যে আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে। ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় (বাড়ি-৫১/এ, সড়ক-৩/এ, ধানমন্ডি আ/এ, ধানমন্ডি, ঢাকা) থেকে দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ ও একই স্থানে জমা দেওয়া যাবে।

একই সঙ্গে ধানমন্ডি কার্যালয়ে ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে এবং কক্সবাজার সদর, নারায়ণগঞ্জের আড়াইহাজার, গোপালদী, বগুড়ার তালোড়া ও টাঙ্গাইলের বাসাইল পৌরসভার নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নের আবেদনপত্র বিক্রি শুরু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here