বাবা শচীনের কাছে থেকে বিশেষ পুরস্কার নিলেন অর্জুন

0
19

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে অভিষেকের পর সানরাইজার্স হায়দারাবাদের বিরুদ্ধে বেশ ভাল বোলিং করেছিলেন অর্জুন টেন্ডুলকার। সেই পারফরম্যান্সের জন্য দলের পক্ষ থেকে তাকে দেওয়া হয় বিশেষ পুরস্কার। অর্জুনকে পুরস্কৃত করেন শচীন টেন্ডুলকার।

শেষ ওভারে হায়দারাবাদের জয়ের জন্য দরকার ছিল ২০ রান। সেই ওভারে নজর ছিল বোলার অর্জুনের উপর। চাপের মুখে সেই ওভারে ২৩ বছরের পেসার বোলার ৫ রান দিয়ে ১ উইকেট তুলে নেন। শেষ করে দেন প্রতিপক্ষের ইনিংস। চাপের মুখে ভাল পারফরম্যান্সের জন্য অর্জুনকে বিশেষ পুরস্কার দিয়েছে তার আইপিএল ফ্র্যাঞ্চাইজি। তাকে হায়দারাবাদ ম্যাচের সেরা ক্রিকেটার বেছে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। সেরা ক্রিকেটারের পুরস্কার অর্জুনকে তুলে দেন শচীন। সাজঘরের সেই সময়ে ভিডিও ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

পুত্রকে পুরস্কৃত করার আগে শচীন বলেন, “অবশেষে আমাদের পরিবারের একটা উইকেট হল।”

বাবার কাছ থেকে পুরস্কার পেয়ে খুশি অর্জুনও। তিনি বলেন, “আইপিএলে প্রথম উইকেট পেয়ে দারুণ লাগছে। যেটা আমার হাতে রয়েছে, শুধু সেটাতেই মন দেওয়ার চেষ্টা করেছিলাম। পরিকল্পনা মতো বল করার চেষ্টা করেছি। আমরা চেয়েছিলাম, একটু ওয়াইড বল করতে। কারণ সে দিকের বাউন্ডারির দূরত্ব বেশি ছিল। সেদিকেই বল মারতে ব্যাটারকে বাধ্য করতে চেয়েছিলাম আমরা।”

অর্জুন আরও বলেছেন, “বল করতে ভালবাসি। অধিনায়ক যখনই বল করতে ডাকেন, তখনই খুশি মনে বল করি। দলের পরিকল্পনা অনুযায়ী নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করি। আমরা (বাবার সঙ্গে) ক্রিকেট নিয়ে অনেক আলোচনা করি। ম্যাচের আগে কী কৌশল হওয়া উচিত, তা নিয়ে কথা হয়। বাবা বলেন, অনুশীলনে যেটা রোজ করি সেটাই ঠিকভাবে করার চেষ্টা করতে।”

শচীনের পুত্র হিসেবে অর্জুনের উপর বাড়তি নজর রয়েছে ক্রিকেট বিশ্বের। রয়েছে প্রত্যাশার চাপ। এখনও পর্যন্ত আইপিএলে দু’টি ম্যাচ খেলে অর্জুন হতাশ করেননি। দলের আস্থার মর্যাদা দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here