কোহলি-ব্র্যাডম্যানকে ছাড়িয়ে গেলেন উইলিয়ামসন

0
30

এই মুহূর্তে আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছেন কেন উইলিয়ামসন। কেন তিনি আইসিসি টেস্ট ব্যাটারদের তালিকায় সবার উপরে রয়েছেন তার প্রমাণ দিলেন নিউজিল্যান্ডের সাবেক এই অধিনায়ক।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিনেই দুর্দান্ত এক সেঞ্চুরি করলেন। এই নিয়ে টেস্ট ক্যারিয়ারের ৩০তম শতরান করলেন কিউই অধিনায়ক। এই টেস্ট সেঞ্চুরির সুবাদে কিউয়ি তারকা উইলিয়ামসন টপকে গিয়েছেন অজি কিংবদন্তি ডন ব্র্যাডম্যান এবং বিরাট কোহলিকে।

৩৩ বছর বয়সী কেন উইলিয়ামসন টেস্ট ক্যারিয়ারের ৩০তম শতরানে পৌঁছাতে নেন ২৪১টি বল। ব্র্যাডম্যান এবং বিরাটের রয়েছে ২৯টি করে শতরান। দেশের মাটিতে এই নিয়ে ১৭টি সেঞ্চুরি করলেন কেন উইলিয়ামসন। ক্যারিয়ারের ৯৭তম টেস্ট ম্যাচ খেলতে নেমে ৩০তম শতরান করলেন কিউয়ি সুপারস্টার উইলিয়ামসব। এর আগে ৯৬টি টেস্টে উইলিয়ামসন করেছিলেন ৮২৬৩ রান।

বিশ্ব ক্রিকেটের ফ্যাব ফোর বলে পরিচিত বিরাট কোহলি, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন এবং জো রুট। টেস্টে এই ফ্যাব ফোরের মধ্যে সেঞ্চুরির দিক থেকে শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ান তারকা স্টিভ স্মিথ। তিনি টেস্টে ৩২টি সেঞ্চুরি করেছেন। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক জো রুট এবং কেন উইলিয়ামসনের টেস্ট শতরান রয়েছে ৩০টি করে। আর বিরাটের নামে রয়েছে ২৯টি টেস্ট শতরান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here